এক ফ্রেন্ড বনাম দ্বীনি বোন আফসোস করে বললো: দোস্ত, নিজের অজান্তেই এমন কিছু গুনাহর কাজে জড়িয়ে যাচ্ছি আজকাল যেগুলো একসময় নিজেই ছেড়ে এসেছিলাম। এই যেমন: টিভি দেখা কিংবা ইউটিউবে ঢুকলে নাটক দেখা এসব। একটু পরামর্শ দে….

আচ্ছা দিচ্ছি, কাজে আপনাদেরও লাগতে পারে, তাই এখানেই দিই:

 ~পারতপক্ষে টিভিরুমের আশপাশ এড়িয়ে চলুন, নিজের সাথে অনেকটা জোর খাটিয়েই, আর একটু জিহাদ করুন, আপনিই তো একসময় শয়তানকে পরাজিত করেছিলেন, তাইনা? হাল ছেড়ে দেবেন না, বিশ্বাস করুন, আপনি পারবেন। আল্লাহ আপনাকে ভালোবাসেন, তিনিই সাহায্য করবেন….

 ~ইউটিউবে নাটক/সিনেমার চ্যানেল সাবস্ক্রাইব করা থাকলে বিসমিল্লাহ বলে জাস্ট আনসাবস্ক্রাইব করুন।

 ~একটা লিস্ট দিচ্ছি, এই চ্যানেলগুলোতে গিয়ে subscribe বাটন প্রেস করুন:The Prophets Path
* Merciful Servant
* The Daily Reminder
* iLovUAllah
* Islamic Reminder
* Islamic Guidance
* Know Your Deen
* Ummah Network
* Baseera Media
* Bd Reminder
* Be Better Production
* Islamic Lighthouse
* Islam the Ultimate Peace
* Digital Mimbar
* Muslimizationtv

সরাসরি চ্যানেলে ঢুকতে চাইলে এই লিংকে যেতে পারেনঃ https://ilmdrive.com/video/

৫-১০ মিনিটের খুব সুন্দর সুন্দর ভিডিও প্রতিদিন আপলোড দেওয়া হয় এসব চ্যানেলে, আপনার সময়ও কাটবে, বিরক্তও লাগবেনা, ইনশাআল্লাহ।

~ পড়ার অভ্যেস যাদের আছে, সমৃদ্ধ ইসলামিক লাইব্রেরি আছে এমন কারও কাছে গিয়ে বই নিয়ে আসুন, যে বইগুলো পছন্দ হলো সেগুলোর নাম লিখে একটা লিস্ট তৈরি করুন কোনটার পরে কোনটা পড়তে চান এভাবে, বই পড়া নিয়ে স্বল্প ও দীর্ঘমেয়াদী পরিকল্পনা তৈরি করুন[আমার এই মুহুর্তের স্টাডি প্ল্যানের স্ক্রীনশট কমেন্টে দিচ্ছি, আইডিয়া পাবেন], ব্যাগে সবসময় কোন বই রাখুন, যেন কাজের ফাকে অবসর পেলে অকারণে ব্রাউজিং করে টাইম পাস না করে সময়টাকে কাজে লাগানো যায়, বই না পারলে অন্তত মোবাইলে পিডিএফ কিংবা পড়ার কোন app রাখুন। অর্থাৎ আপনার সময়টাকে বিভিন্ন দরকারি কাজের লিস্ট দিয়ে এমনভাবে ছকে বেধে ফেলুন যেন আপনার সময়গুলো অপ্রয়োজনীয় কাজের ফুরসতই খুঁজে না পায়।

~ দ্বীনি সোহবত বাড়ান, দ্বীনি মজলিসে বসুন, আল্লাহর কাছে বেশি বেশি দু’আ করুন।

আল্লাহ তা’আলা আমাদের সবাইকে হিদায়াতের উপর রাখুন। আমীন।